খুলনা, বাংলাদেশ | ২৬ আশ্বিন, ১৪৩১ | ১১ অক্টোবর, ২০২৪

Breaking News

  হিযবুত তাহরীরকে সন্ত্রাসী সংগঠন ঘোষণা করল ভারত

হিযবুত তাহরীরকে সন্ত্রাসী সংগঠন ঘোষণা ভারতের

আন্তর্জাতিক ডেস্ক

ভারতের কেন্দ্রীয় সরকার সন্ত্রাসবাদ প্রচারের জন্য বেআইনি কার্যকলাপ (প্রতিরোধ) আইনের অধীনে হিযবুত তাহরীর ও এর অঙ্গসংগঠনকে সন্ত্রাসী সংগঠন হিসেবে তালিকাভুক্ত করেছে। বৃহস্পতিবার দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় এক গেজেট প্রকাশের মাধ্যমে এ ঘোষণা দিয়েছে। খবর এনডিটিভির

স্বরাষ্ট্র মন্ত্রণালয় গেজেটে ঘোষণা করেছে, হিযবুত তাহরীর হলো এমন একটি সংগঠন, যার লক্ষ্য জিহাদ এবং সন্ত্রাসী কার্যকলাপের মাধ্যমে গণতান্ত্রিকভাবে নির্বাচিত সরকারকে উৎখাত করে ভারতসহ বিশ্বব্যাপী ইসলামি রাষ্ট্র এবং খিলাফত প্রতিষ্ঠা করা। যা দেশের গণতান্ত্রিক ব্যবস্থা এবং অভ্যন্তরীণ নিরাপত্তার জন্য মারাত্মক হুমকিস্বরূপ।

গেজেট বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, হিযবুত তাহরীর উগ্রবাদী যুবকদের আইএসআইএসের মতো সন্ত্রাসী সংগঠনে যোগ দিতে ও তহবিল সংগ্রহে অনুপ্রাণিত করে।

আইএসআইএসও ভারতের আইনে বেআইনি কার্যকলাপ (প্রতিরোধ) আইন-১৯৬৭ এর প্রথম তফসিলের অধীনে সন্ত্রাসী সংগঠন হিসেবে তালিকাভুক্ত।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, হিযবুত তাহরীর বিভিন্ন সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ও নিরাপদ অ্যাপ ব্যবহার করে যুবকদের সন্ত্রাসবাদে উৎসাহিত ও সন্ত্রাসবাদ প্রচার করে। কেন্দ্রীয় সরকার বিশ্বাস করে, হিযবুত তাহরীর সন্ত্রাসবাদের সঙ্গে জড়িত এবং ভারতে সংঘটিত বিভিন্ন সন্ত্রাসী কর্মকাণ্ডে অংশগ্রহণ করেছে। তাই বেআইনি কার্যকলাপ (প্রতিরোধ) আইন, ১৯৬৭–এর প্রদত্ত ক্ষমতা প্রয়োগ করে সংগঠনটিকে সন্ত্রাসী সংগঠন হিসেবে ঘোষণা করেছে।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে লিখেছেন, হিযবুত তাহরীরের বিরুদ্ধে গৃহীত পদক্ষেপ সন্ত্রাসের প্রতি মোদি সরকারের জিরো টলারেন্স নীতির অংশ।

 

খুলনা গেজেট/এইচ




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!